ঢাকা রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শাহরাস্ততি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে ইউএনওর ‘সর্বজনীন পেনশন’ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ইউসুফ পাটোয়ারী লিংকন
এপ্রিল ২৫, ২০২৪ ১২:১২ অপরাহ্ণ
Link Copied!

শাহরাস্ততি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে ইউএনওর ‘সর্বজনীন পেনশন’ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ইউসুফ পাটোয়ারী লিংকন

চাঁদপুরের শাহরাস্তি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উপজেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  ২৪ এপ্রিল (বুধবার) সকাল ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি মইনুল ইসলাম কাজল এবং সাধারণ সম্পাদক স্বপন কর্মকার এর নেতৃত্বে প্রতিনিধি দলে শাহরাস্তি প্রেসক্লাবের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়াসির আরাফাত বলেন, মাননীয় প্রধান মন্ত্রী সরকারী চাকুরীজীবিদের মতো সকল শ্রেণীর মানুষের কল্যানের জন্য এই পেনশন ব্যবস্থ্যা চালু করেছেন। ১৮ বছর থেকে ৫০ বছরের যে কোন বাংলাদেশী নাগরিক এই পেনশনের আওতায় আসতে পারবেন।

১০০০ টাকা থেকে শুরু করে আয় অনুযায়ী যে কোন অংকের এ স্কিমে অংশ গ্রহন করা এখন জরুরি। আর আপনাদের জমানো টাকা ৬০ বছর পূর্ণ হওয়ার সঙ্গে সঙ্গে সরকারী চাকুরীজীবিদের মতো প্রতি মাসে মৃত্যুর আগ পর্যন্ত পেনশন হিসেবে পাবেন। এছাড়া আপনার অবর্তমানে আপনার নমিনি উক্ত পেনশনের টাকা ভোগ করবেন।

এ লক্ষ্যে সকল জনগন ও গণমাধ্যমকর্মীদের সহযোগিতা এবং স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ একান্ত প্রয়োজন। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইয়াসির আরাফাত উপস্থিত গণমাধ্যমকর্মীদের সার্বিক সহযোগিতা পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।