ঢাকা রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কুতুবদিয়া’র দক্ষিণ ধূরং স্কুলে বিশাল অভিভাবক সমাবেশ ও রুম টু রিড এর ব্যাপক শিক্ষা উপকরণ বিতরণ

আদিত্য কামাল
এপ্রিল ৩, ২০২৪ ৯:০৩ অপরাহ্ণ
Link Copied!

কুতুবদিয়া প্রতিনিধি : গত ১২ মার্চ কক্সবাজার জেলাস্থ কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধূরং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে বিশাল অভিভাবক সমাবেশ ও ডব্লিউএফপির সহযোগিতায় রুম টু রিড বাস্তবায়িত সাক্ষরতা কার্যক্রমের ব্যাপক শিক্ষা উপকরণ সুষ্ঠুভাবে বিতরণ করেছে।

অত্র বিদ্যালয়ের শিশুদের পড়ার অভ্যাস, পড়ার দক্ষতা তথা স্বাধীন পাঠক হওয়ার লক্ষে এগিয়ে নিয়ে যাওয়ার নিরলস কারিগর রুম টু রিড এর জনপ্রিয় প্রতিনিধি লিটারেসি ফেসিলিটেটর আফজালুর রহমান রিপন প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

প্রধান শিক্ষক আলহাজ্ব তৈয়ব উল্লাহর সভাপতিত্বে সশি মোঃ জহিরুল ইসলাম এর সঞ্চালনায়, শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, এসএমসি, নারী পূরুষ তিন শতাধিক অভিভাবক স্বতস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এ উপজেলার কৈলাস্যঘোনা, পূর্ব তাবালেরচর, বড়ঘোপ এর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ আরো অন্যান্য বিদ্যালয়ের আয়োজনে সফলভাবে অভিভাবক সমাবেশ ও উপকরণ বিতরণ করা হয়েছে।

স্কুল ব্যাগ, খাতা, কলম, পেন্সিল,স্কেল, ইরেজার,শার্পনার, ওয়ার্কবুক, আকিঁবুকি বই ইত্যাদি বিনামূল্যে পাওয়ার ব্যাপক ভাবে উপকার এবং লেখাপড়ায় বেশ সহযোগিতা হচ্ছে। গত ৬ বৎসর যাবৎ রুম টু রিড কুতুবদিয়ায় উপজেলার শিক্ষকগণ কে প্রশিক্ষণ ৫৯ টি স্কুলের সকল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ দিয়ে সহযোগিতা করছে।

উল্লেখ্য রুম টু রিড এর লিটারেসি ফেসিলিটেটর ও অন্যান্য কর্মকর্তাদের নিয়মিত নিবির সহযোগিতায় কুতুবদিয়ায় শিশুদের পড়ার অভ্যাস, দক্ষতা তথা স্বাধীন পাঠক বৃদ্ধিতে অভূতপূর্ব উন্নতি হয়েছে।

এতে শিশুরা নিয়মিত স্কুলে আসছে, ঝরেপড়া কমেছে, পড়ার অভ্যাস ও দক্ষতা বৃদ্ধি পেয়েছে। শিক্ষক, অভিভাবকগণ লিটারেসি ফেসিলিটেটর আফজালুর রহমান রিপন, রুম টু রিড ও ডব্লিওএফপি কে ধন্যবাদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।