ঢাকা সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কুতুবদিয়ায় আলী আকবর ডেইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াখেলা উৎসব অনুষ্ঠিত

আদিত্য কামাল
মার্চ ৩০, ২০২৪ ৯:৫৯ অপরাহ্ণ
Link Copied!

কুতুবদিয়া প্রতিনিধি : কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাকঁজমকপূর্ণ পড়াখেলা উৎসব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
বিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা  রুম টু রিড এর কারিগরি সহযোগিতায় জাতীয় শিশু দিবসে  পড়াখেলা উৎসব বর্ণাঢ্যভাবে সম্পন্ন হয়।
শিক্ষা নিয়ে কাজ করা রুম টু রিড এর এ বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত লিটারেসি ফেসিলিটেটর আফজালুর রহমান রিপনের নিবির পর্যবেক্ষণ ও সহযোগিতায় এ বিদ্যালয়টি পড়ালেখাসহ সর্বদিক দিয়ে এগিয়ে যাচ্ছে।
উৎসবে প্রধান শিক্ষক রওশন আক্তার হাবিবা’র সভাপতিত্বে রুম টু রিড এর সিনিয়র লিটারেসি প্রোগ্রাম অফিসার মিজানুর রহমান, লিটারেসি প্রোগ্রাম অফিসার আবুল হাসান, লিটারেসি ফেসিলিটেটর আফজালুর রহমান রিপন উপস্থিত ছিলেন।
এছাড়া শিক্ষক, শিক্ষার্থী, এসএমসি, অভিভাবক ফাও (FAO) প্রতিনিধি এ  পড়াখেলা উৎসব ও পুরস্কার বিতরণে উপস্থিত ছিলেন।
কুতুবদিয়ার ৫৯ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিগত ৬ বছর যাবৎ  ডব্লিউএফপির সহযোগিতায় রুম টু রিড  এর বাস্তবায়নে পড়াদৌড়, বর্ণ দিয়ে শব্দ তৈরী, শব্দ দিয়ে বাক্য তৈরী, এলোমেলো বর্ণ। মিলিয়ে শব্দ তৈরী ইত্যাদি মজার  ইভেন্ট প্রতিযোগিতার আয়োজন ও পুরস্কার  প্রদান করে আসছে।
ইতিমধ্যে কুতুবদিয়ায় আলী আকবর ডেইল সপ্রাবি, পূর্ব তাবালেরচর, কৈলাস্যাঘোনা সপ্রাবিসহ ত্রিশটির অধিক বিদ্যালয়ে এবছর রুম টু রিড এর আদলে বিদ্যালয় কর্তৃপক্ষের নিজস্ব অর্থায়নে  সম্পাদন করেছে।
রুম টু রিড এর সাক্ষরতা কার্যক্রমের ফলশ্রতিতে কুতুবদিয়ায় শিশুদের পড়ার অভ্যাস, পড়ার দক্ষতা বৃদ্ধি পেয়েছে, ঝরে পড়া রোধ হয়েছে, শি্শুরা স্কুলমুখী হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।