ঢাকা রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

২০২৪ জুড়েই গাজায় অব্যাহত থাকবে ইসরায়েলি আগ্রাসন!

আন্তর্জাতিক ডেস্ক
জানুয়ারি ১, ২০২৪ ৮:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলি আগ্রাসনের তিন মাস হতে চলল। নতুন বছরকে স্বাগত জানাতে পুরো পৃথিবী যখন উৎসবমুখর, ঠিক সেই মুহূর্তেও অবরুদ্ধ উপত্যকার বাসিন্দারের উপর চলেছে দখলদার ইসরায়েলি সেনাদের নির্বিচার হামলা; যা অব্যাহত থাকতে পারে পুরো ২০২৪ জুড়েই।

নতুন বছরের প্রথম দিনে (১ জানুয়ারি) এমনই ইঙ্গিত দিয়েছেন ইসরাইল প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডএম ড্যানিয়েল হাগারি। খবর দ্য গার্ডিয়ানের।

নিজেদের পরিকল্পনার কথা জানিয়ে রোববার (৩১ ডিসেম্বর) বিদায়ী বছরের রাতে ড্যানিয়েল হাগারি বলেন, ‘আজ রাতে ২০২৪ শুরু হচ্ছে। যুদ্ধের উদ্দেশ্যগুলোর পূরণের জন্য দীর্ঘস্থায়ী যুদ্ধের প্রয়োজন এবং আমরা সে অনুযায়ী প্রস্তুতি নিচ্ছি। যুদ্ধক্ষেত্রে কর্মরত বাহিনীগুলোকে আরও কার্যকরভাবে পরিচালনার পরিকল্পনা করছি। নতুন সেনাদের প্রশিক্ষণ প্রক্রিয়া চালিয়ে যাওয়া হচ্ছে। রিজার্ভ সিস্টেম ও অর্থনীতি নিয়েও বড় ধরনের পরিকল্পনা আছে আমাদের।’

এদিকে গাজায় ইসরাইলের আগ্রাসন কার্যক্রমে যোগদানের জন্য ডাকা হয়েছে এমন কিছু রিজার্ভ সৈনিক এ সপ্তাহে তাদের পরিবার এবং চাকরিতে ফিরে আসবে বলে ঘোষণা করা হয়েছে।

এ প্রসঙ্গে ইসরাইল প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র হাগারি বলেন, ‘এটা আমাদের বছর জুড়ে প্রস্তুতি ও পরিকল্পনারই অংশ এবং এর সঙ্গে আমাদের সেনাদের অভ্যস্ত হতে হবে। ইসরাইল সেনাবাহিনীকে অবশ্যই আগামীর পরিকল্পনা করতে হবে। আমাদের বুঝতে হবে, ২০২৪ সাল জুড়ে আমাদের যুদ্ধ করে যেতে হবে এবং অতিরিক্ত কাজ করতে হবে।’

এর আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু শনিবার বলেছিলেন যে ‘হামাসের বিরুদ্ধে যুদ্ধ’ আরও অনেক মাস অব্যাহত থাকবে এবং মিশরের সীমান্ত সংলগ্ন গাজার অংশের দখল নেবে ইসরাইল।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।